Thursday, February 16, 2012

আপনার চারপাশের ঘটনা লিখে আপনি ও হয়ে যান নাগরিক সাংবাদিক

আমাদের দেশে নাগরিক সাংবাদিকতা এখনো শিশু।একেবারেই নতুন তাই হয়তো এখনো এর প্রয়োজনীয়তা অতটা উপলব্ধি করা যাচ্ছে না।তবে আপনি যদি মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক ঘটে যাওয়া বিভিন্ন আন্দোলনের দিকে দেখেন তাহলে আপনি দেখতে পাবেন ওইখানকার জনগনই ওইসব জায়গার অবস্থা নাগরিক সাংবাদিকতার মাধ্যমেই অডিও,ফটো,ভিডিও এর মাধ্যমে বিশ্ববাসীর সামনে তুলে ধরেছে।তাই এর প্রয়োজনীয়তা অনস্বীকার্য।
এবার মূল টিউনে ফিরে আসি।আমি আজকে আপনাদের সবার সাথে নাগরিক সাংবাদিকতা করার জন্য এমনই একটি মিডিয়ার সাথে পরিচয় করিয়ে দেবো যার মাধ্যমে আপনারার ছবি,অডিও,ভিডিও সহ লিখতে পারবেন আপনার চারপাশে ঘটে যাওয়া বিভিন্ন অনুষ্ঠান,দুর্নীতি,দুর্ঘটনার খবর।
সাইটটির ঠিকানা www.write3.com






undefined
তবে এই সাইটটির বিশেষত্ব হচ্ছে এই সাইটে লিখার জন্য একটা মোবাইলের জাভা সফটওয়ারও আছে।এতে করে আপনি আপনার সামনে ঘটে যাওয়া ঘটনা তাত্‍ক্ষনিকভাবে আপনার মোবাইল দিয়ে লিখে সবাইকে তা জানিয়ে দিতে পারবেন।কেননা আপনি মোবাইল সবজায়গায়ই বহন করে নিয়ে যেতে পারেন।এই উদ্যেগের কারনে write3 এর মিলেছে আন্তর্জাতিক স্বীকৃতি ও।
উল্লেখ্য, আপনি কম্পিউটার থেকেও তাদের ওয়েবসাইটে রেজিস্টার ও লগিন করে লিখতে পারবেন।
তো আর দেরি না করে লেখা শুরু করে দিন।আর জানিয়ে দিন আপনার চারপাশের ঘটে যাওয়া সব ঘটনার কথা।মোবাইল ব্যাবহারকারিরা খুব সহজেই সফ্টওয়ারের মাধ্যমে ফটো,অডিও,ভিডিও সহ লিখতে পারবেন।
সফটওয়ারটি এখান থেকে ডাউনলোড করে নিন।এছাড়া ও এটি আপনার নকিয়া OVI STORE এ পাবেন।ডাউনলোড করার পর রেজিস্টার করে লিখা শুরু করে দিন।
আমি সময়ের অভাবে এখন আর write3 তে লিখতে পারি না।তবে আগে WRITE3 এর সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগে মাঝেমাঝেই লিখতাম।
ভাল লাগলে মন্তব্য করতে ভুলবেন না।সবাই ভাল থাকবেন।

No comments:

Post a Comment